শনিবার, ২১ মে ২০২২, ১২:২৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
২০ বছর পর আবারও বেন অ্যাফ্লেক-জেনিফার লোপেজের বাগদান রাজধানীর বিভিন্ন এলাকায় শেষ নেই চাঁদাবাজির তবুও ‘বদলি’ খেলোয়াড় তাইজুল! সাকিব আল হাসানের শাশুড়ি আর নেই অভিযুক্তকে আজীবন নিষিদ্ধের দাবি, চাহালকাণ্ডে ক্ষোভে ফুঁসছেন শাস্ত্রী টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ ‘ভারতকে বেশি ভালোবাসলে, সেখানে চলে যান’, ইমরানকে মরিয়াম ভাগ্য নির্ধারণী অধিবেশনে অনুপস্থিত ইমরান খান বহ্নি চরিত্রে মিথিলার লুক খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি সাময়িক স্থগিত ‘প্রেমের প্রস্তাবে’ রাজি না হওয়ায় ওসির মেয়েকে মারধর, মামলা দায়ের ডা. বুলবুল হত্যাকাণ্ড; চার পেশাদার ছিনতাইকারী গ্রেফতার মেয়েদের নিয়ে স্কুল থেকে ফেরা হলো না সাবিনার ‘রাজকুমার’ শাকিবের নায়িকা হচ্ছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি নিয়ম তো সবার জন্য এক মামা, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার?
পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেওয়ার সুপারিশ

পুলিশের সক্ষমতা বাড়াতে হেলিকপ্টার দেওয়ার সুপারিশ

নিউজ ডেস্কঃ জাতীয় টেলি যোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রকে (এনটিএমসি) স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি এজন্য প্রয়োজনীয় আইন প্রণয়নের জন্য উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া পুলিশ বাহিনীর সক্ষমতা বাড়াতে হেলিকপ্টারসহ প্রয়োজনীয় যানবাহন জরুরি ভিত্তিতে সরবরাহ করার পদক্ষেপ নেওয়ার তাগিদ দেওয়া হয়।

সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ। কমিটির সদস্য মো. মুজিবুল হক, মো ফখরুল ইমাম ও ফজিলাতুন নেসা এমপি বৈঠকে অংশ নেন।
সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি সংসদের তারকা চিহ্নিত প্রশ্নোত্তরের সময় প্রধানমন্ত্রী বা মন্ত্রীরা সম্পূরক প্রশ্নে যেসব জবাব (প্রতিশ্রুতি) দেন সেগুলোকে প্রতিশ্রুতি হিসেবে গণ্য করার বা রেকর্ড রাখার সুপারিশ করে।

বৈঠকে জানানো হয়, জাতীয় টেলি যোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্র বা এনটিএমসি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন একটি অধিদফতর। কিন্তু জন নিরাপত্তার স্বার্থে এই প্রতিষ্ঠানটিকে আরো শক্তিশালী করা প্রয়োজন। এসময় কমিটি স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সুপারিশ করে। এছাড়া জননিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x