মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
১২ কেজি এলপিজির দাম কমলো ৮৫ টাকা ‘আবারও অনুরোধ করছি, হাফ ভাড়া বাস্তবায়ন করুন’ ঢাকাপ্রকাশ’র যাত্রা শুরু আলাউদ্দিন হোসেনের তিনটি ছড়া হারানো মোবাইল উদ্ধার করবেন যেভাবে ‘হর্নবিল ফেস্টিভ্যাল’ সম্পর্কিত অজানা যত তথ্য রূপগঞ্জে ‘ঢাকাই মসলিন হাউস’ প্রতিষ্ঠা করবে বস্ত্র মন্ত্রণালয় পার্বত্য শান্তিচুক্তি : পাহাড়ি-বাঙালিকে ঐক্যবদ্ধ করেছে শান্তি চুক্তির দুই যুগ এবং আঞ্চলিক রাজনীতির জটিল সমীকরণ হাফ ভাড়া তামাশা ‘নিরাপত্তাহীনতায়’ আলেশা মার্ট বন্ধ ঘোষণা হাঁটতে গিয়ে হাঁপিয়ে ওঠা কেন? বিকেএসপিতে ৩৮ জনের চাকরির সুযোগ একহাতে ১৩ টেনিস বল রেখে গিনেস বুকে বাংলাদেশি মনিরুল নিজেকে সামলাতে পারবেন পূজা?
পাকিস্তান-বাংলাদেশকে অপমান স্টার স্পোর্টসের, নিন্দার ঝড়

পাকিস্তান-বাংলাদেশকে অপমান স্টার স্পোর্টসের, নিন্দার ঝড়

স্পোর্টস ডেস্কঃ চির বৈরী ভারত-পাকিস্তানের মধ্যকার বিশ্বকাপের ম্যাচটি হবে ১৬ই জুন। বিশ্বকাপে এর আগে কখনো ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ম্যাচটিকে ঘিরে ইতিমধ্যে দুই দেশ ছাড়াও পুরো ক্রিকেট বিশ্বেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সবশেষ ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বে ভারত জিতলেও ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জেতে পাকিস্তান।

বিশ্বকাপের শুরু থেকেই নানান রকমের বিজ্ঞাপন দিয়ে স্টার স্পোর্টস ভক্তদের মাঝে বিশ্বকাপের উত্তেজনা বৃদ্ধির চেষ্টা করে যাচ্ছে। ব্যতিক্রম হয়নি ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েও। বাবা ছেলের বিজ্ঞাপনে পাকিস্তান-বাংলাদেশকে বড় ধরণের খোঁচাই দিয়েছে স্টার স্পোর্টস।

বিজ্ঞাপনের বাইরেও স্টার স্পোর্টস বিশ্বকাপে ভারতীয় দলের খেলোয়াড়দের বিদ্যালয়ের মাটি বিমানে করে ইংল্যান্ডে পাঠানোর পরিকল্পনা করেছে। সেটিও দর্শকরা পছন্দ হয়নি।

সবশেষ ভারত পাকিস্তান ম্যাচকে সামনে রেখে একটি বিতর্কিত স্লোগানের বিজ্ঞাপন রিলিজ করেছে তারা। সেখানে ভারতকে পাকিস্তানের পিতা হিসেবে বলা হয় সরাস‌রি। শুধু পাকিস্তান নয়, বাংলাদেশকেও পরোক্ষভাবে ভারতের ছেলে বলা হয় বিজ্ঞাপনটিতে।

বিজ্ঞাপনের শুরুতে দেখানো হয় বাংলাদেশ পাকিস্তানের ভাই। বাংলাদেশ পাকিস্তানকে বলছে, ভাই সপ্তমবারের মতো বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছো, শুভকামনা। তখন পাকিস্তান বাংলাদেশকে বলে ‘চেষ্টা করতে থাকা উচিত। চেষ্টা করলে জয় কখনো না কখনো আসবেই, এমনটা বাবা বলতো। তখন পাশ থেকে ভারত বলে উঠে আমি এমনটা কখন বলেছি?

বিজ্ঞাপনটিতে ভারতকে পাকিস্তানের পিতা ও বাংলাদেশকে দেখানো হয়েছে ভাই হিসেবে পাকিস্তানের। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের আগেও এই ধরনের পিতা পুত্রের আবহ তৈরী করে স্টার স্পোর্টস। তবে ফাইনালে হারের পর বেশ সমালোচনার মুখেই পড়ে তারা। পুনরায় একই কাজ আবার করায় বেশ রাগান্বিত ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে চলছে এর সমালোচনা।

শাহীল চৌধুরী নামের এক ভারতীয়ই বলছেন, একদমই নিম্নমানের এই বিজ্ঞাপনটি। স্টার স্পোর্টস থেকে এটা আশা করা যায়না। তাদের মনে রাখা উচিৎ, এটা শুধুমাত্র খেলা। নির্দিষ্ট দিনে যে কোনো কিছুই ঘটতে পারে।

রোমসা নামের আরেক ভারতীয়র টুইট, আমাদের এই ধরণের প্রচারের প্রয়োজন নেই। বাবা নিয়ে থিম সং বানিয়ে এই ধরণের প্রচার বন্ধ করুন। এটা পুরনো এবং অসম্মানকর।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x