রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
করোনায় প্রাণ হারালেন আরও ৪ জন সেই বিচারকের ভুল ছবি দিয়ে তসলিমার টুইট সিডরে ভেসে যাওয়া সেই রিয়া এখন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্বকাপে কোন দল কত টাকা পেল আন্তর্জাতিক ক্রিকেটে কতটি ছক্কা হাঁকিয়েছেন ছক্কার রাজা পরিবহণ ধর্মঘট বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ডাকা বৈঠক হঠাৎ স্থগিত আফগানরা না জিতলে কী করবে ভারত, জানালেন জাদেজা শেষ দুই বলের ছক্কায় উইন্ডিজের সংগ্রহ ১৫৭ বিদায় ইউনিভার্স বস মোশাররফ করিমের সঙ্গী হচ্ছেন পার্নো মিত্র ‘জীবনটা কফির মতো’ দাবি না মানলে ধর্মঘট চলবে চট্টগ্রামে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার পুরো কুরআনের ক্যালিগ্রাফি এঁকে প্রশংসায় ভাসছেন তরুণী দুবাইয়ে বাংলাদেশের পতাকার ফেরিওয়ালা তিনি
নিখোঁজের ১৮ দিন পর তালাবদ্ধ ঘরে থেকে উদ্ধার ৪ বছরের শিশু

নিখোঁজের ১৮ দিন পর তালাবদ্ধ ঘরে থেকে উদ্ধার ৪ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্কঃ অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলের দুর্গম এলাকায় তাবু থেকে নিখোঁজের ১৮ দিন পর চার বছরের শিশুকে জীবিত অবস্থায় একটি তালাবদ্ধ ঘর থেকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত ওই শিশুর নাম ক্লিও স্মিথ।

পুলিশ জানায়, ক্লিও স্মিথ তার বাবা-মায়ের সঙ্গে কারনারভন শহরের পাশের ওই এলাকায় ১৬ অক্টোবর এক ক্যাম্পে অবস্থান করছিল। হঠাৎ করেই তাকে খুঁজে পাচ্ছিল না তার পরিবার। স্মিথকে খুঁজতে এলাকাটিতে ব্যাপক তল্লাশি শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ অন্য সংস্থার লোকজন। এমনকি তাকে খুঁজে দিতে বা তার সম্পর্কে যেকোনো তথ্য দিলে ৭ লাখ ৫০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করা হয়।

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়,পুলিশ স্থানীয় সময় বেলা ১টার দিকে কারনারভান শহরের একটি বাড়িতে তালা ভেঙে প্রবেশ করে। সেখানেই তারা ক্লিও স্মিথকে পায়। এ ঘটনায় সেখান থেকে ৩৬ বছরের এক ব্যক্তিকে আটক করে হেফাজতে নিয়েছে পুলিশ।

বুধবার পশ্চিম অস্ট্রেলিয়ার ডেপুটি পুলিশ কমিশনার ব্লাঞ্চ এক বিবৃতিতে বলেন, আমাদের একটি দল শহরের উপকণ্ঠের এক তালাবদ্ধ বাড়িতে প্রবেশ করে। সেখানে একটি কক্ষে তারা স্মিথকে পায়।

সেখানে এক কর্মকর্তা তাকে কোলে তুলে নেন। তাকে জিজ্ঞসে করেন, তোমার নাম কী? তখন শিশুটি বলে, আমার নাম ক্লিও।

ক্লিওর ফিরে আসায় তাদের পরিবারে আবেগঘন এক মুহূর্ত তৈরি হয়। ক্লিওর মা এলি স্মিথ ইনস্টাগ্রামে লেখেন, আমরা পুরো পরিবার আবার একসঙ্গে হতে পেরেছি।

পুলিশ বলছে, হেফাজতে নেয়া ব্যক্তির সঙ্গে ওই পরিবারের কারও কোনো সম্পর্ক নেই।

পুলিশ কমিশনার জানান, তারা বিষয়টি নিয়ে তদন্ত করছেন। অল্প সময়ের মধ্যে পুরো বিষয়টি জানাতে পারবেন।

জলবায়ু সম্মেলনে যোগ দিতে ইংল্যান্ডে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। ক্লিওকে উদ্ধারের খবর শোনার পর তিনি টুইট করেছেন। টুইটে তিনি বিষয়টিকে অসাধারণ হিসেবে উল্লেখ করেছেন।

যে স্থানটিতে ক্লিও নিখোঁজ হয়েছিল সেটি পার্থ থেকে প্রায় ৯০০ কিলোমিটার উত্তরে। কোরাল, সমুদ্রবেষ্টিত হ্রদ, গুহাসহ অসাধারণ প্রাকৃতিক বিষয়ের জন্য পর্যটকরা সেখানে যান।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x