বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:১৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
মণ্ডপে পবিত্র কোরআন রাখা কে এই ইকবাল? প্রকাশ পেল যুবলীগের চিঠি সংকলন গ্রন্থ ‘প্রিয় বঙ্গবন্ধু’ ঝিনাইদহে ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল বাংলাদেশ অর্থপাচার মামলা: কুয়েতে দণ্ডপ্রাপ্ত পাপুলসহ চারজনের বিরুদ্ধে প্রতিবেদন ২২ ডিসেম্বর ফিফটির পর সাজঘরে মাহমুদউল্লাহ অর্ধশতক হাঁকিয়ে ফিরলেন মাহমুদুল্লাহ পাপুয়া নিউগিনিকে ১৮২ রানের টার্গেট দিল টাইগাররা ৩৯ বছর আগে পাপুয়া নিউগিনির কাছে হেরেছিল বাংলাদেশ রিয়াদের দ্রুততম ফিফটিতে বাংলাদেশের বিরাট সংগ্রহ জামিন পেলেন সেই চিত্ত রঞ্জন দাস পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে রাজধানীতে ফের নিজের মোটরসাইকেলে আগুন সাড়ে ১৮ হাজারে বিক্রি হলো সাড়ে ১৫ কেজির বোয়াল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি হলেন সুভাষ চন্দ্র বাদল ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার
দিন দিন সার্কাস পার্টিতে পরিণত হচ্ছে বিএনপি

দিন দিন সার্কাস পার্টিতে পরিণত হচ্ছে বিএনপি

অনলাইন ডেস্কঃ দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তি আদায়ে দলীয় ব্যর্থতার পর সরকারের অনুগ্রহে সাময়িক মুক্তিলাভ, বারবার আন্দোলনের হুংকার দিয়েও শেষমেষ গর্তে লুকিয়ে থাকার মতো ঘটনা বিএনপিকে দিন দিন সার্কাস পার্টিতে পরিণত করছে।

রাজনৈতিক বিজ্ঞজনদের ভাষ্য, রাজপথ বাদ দিয়ে নয়াপল্টন কেন্দ্রিক ঘরোয়া রাজনীতিতে পদার্পণ, আন্দোলনের নামে নেতা-কর্মীদের দীর্ঘ প্রতারণা, মনোনয়ন বাণিজ্য, পদ বাণিজ্য ও ভারসাম্যহীন রাজনীতির জন্য বিএনপির চরম অধঃপতন হয়েছে। এসব কারণে দলটি দেশবাসীর কাছে হাসির পাত্রে পরিণত হয়েছে। বিএনপির নাম শুনলেই মানুষ অবজ্ঞার হাসি হাসে বলেও মনে করছেন তারা।

তারা আরো বলেন, বিএনপির রাজনীতির বড় ভুল ছিলো ২১ আগস্ট গ্রেনেড হামলা। এ হামলায় সরাসরি সম্পৃক্ত ছিলেন তারেক রহমান। বিষয়টির সম্পর্কে পুরোপুরি অবগত ছিলেন বিএনপি নেত্রী খালেদা জিয়াও। এমন নানা ঘৃণ্য কর্মকাণ্ডের ফলে পরবর্তীতে রাজনীতি থেকেই ছিটকে পড়েন খালেদা জিয়া ও তারেক রহমান।

দিন দিন বিভিন্ন ইস্যুতে নেতিবাচক কার্যকলাপের কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে বিএনপি। এরপর গত এক দশকে সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপির হাইকমান্ড তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে অনবরত প্রতারণা করেছে। ঈদের পর আন্দোলন, বর্ষার পর আন্দোলন, শীতের পর আন্দোলন- এমন হাস্যকর মন্তব্য করে নেতা-কর্মী ও দেশবাসীর কাছে হাসির খোরাকে পরিণত হয়েছে বিএনপি।

বিভিন্ন সময়ে পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে হাইব্রিড ও বিত্তশালী নেতাদের মনোনয়ন দেওয়া, নির্বাচনকালীন দলীয় সংঘাত, তৃণমূল কর্মীদের সঙ্গে রাজনৈতিক প্রতারণার কারণে বিএনপির চরম অধঃপতন হয়েছে। দীর্ঘ সময়েও দল গোছাতে না পারায় বিএনপির কর্মকাণ্ডে জনগণ হাসে। অনেকেই বিএনপিকে রাজনৈতিক দল নয় বরং সার্কাস পার্টি বলেও অবজ্ঞা করে।

রাজনীতি করতে হয়, তাই নামমাত্র রাজনীতি করেন মির্জা ফখরুলরা। দেশ ও জনগণের উন্নয়নে তাদের কোনো অবদান না থাকলেও বরাবর জনগণের দল দাবি করায় বিএনপিকে নিয়ে সর্বমহলে হাসাহাসি হয়।

এদিকে বিএনপি ছেড়ে আসা একাধিক নেতার দাবি, স্বল্প শিক্ষিত ও অর্ধ শিক্ষিত নেতারা বিএনপিকে নেতৃত্ব দেওয়ার কারণে বরাবরই ভুল পথে পরিচালিত হচ্ছে দলটি। অপকর্ম, দুর্নীতি, অর্থ-পাচার, রাজনৈতিক ব্যর্থতা, জনগণ ও নেতা-কর্মীদের সঙ্গে প্রতারণা করতে গিয়ে নিজেদের হাসির পাত্রে পরিণত করেছেন খালেদা জিয়া ও তারেক রহমান। এসব কারণে বিএনপি নেতারা বর্তমানে জনগণের কাছে মুখ দেখাতে লজ্জা পান।

এছড়া বিএনপি নেতাদের নির্বুদ্ধিতা দেখেও মানুষ হাসে। দুই বার সরকার পরিচালনাকারী দল ক্ষমতার লোভের কারণে নানা অপকর্মে যুক্ত হয়ে আজ সার্কাস পার্টিতে পরিণত হয়েছে। অনেকের মতে, বিষয়টি খুবই দুঃখজনক।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x