রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৮:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে : ওবায়দুল কাদের নৌকার নির্বাচনী অফিস-এমপির গাড়িতে হামলা-আহত ৭ ‘চলে গেলেন সৃজিত’, জানালেন নিজেই ডিজিটাল এমএলএমে ৪১০ কোটি টাকা গায়েব ফের বইতে পারে শৈত্যপ্রবাহ ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, বাবা-ছেলে গ্রেফতার লাখপতিদের ব্যাংক থেকে টাকা কাটা শুরু গুগল ডুডলে ২০২১ সালের বিদায় জ্যাকলিন ও নোরাকে দামি উপহার, যা বললেন সুকেশ গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার ট্রেনে সাড়ে তিন কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন কেমন যাবে ২০২২ সাল? জেনে নিন রাশি অনুযায়ী ২০২১ সালে দেশ-বিদেশে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন নতুন বছর শুরু হোক দোয়ার মাধ্যমে
দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন

দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন

লাইফস্টাইল ডেস্কঃ চলে এসেছে আরও একটি নতুন বছর। এ বছরের প্রথম দিন থেকেই সবার উচিত জীবনকে সুন্দর করতে কিছু সংকল্প করা। নতুন বছরে পুরোনো কিছু বদঅভ্যাস এড়ানো থেকে শুরু করে ভালোবাসার মানুষকে সুখে রাখার প্রতিশ্রুতিসহ নানা প্রতিজ্ঞা করেন অনেকেই।

অনেকের কাছে নতুন বছর সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নেওয়ার সুযোগও বটে। তবে দাম্পত্য জীবনকে চাঙা রাখতে কয়েকটি কৌশলই হয়ে উঠতে পারে মূল চাবিকাঠি। জেনে নিন দাম্পত্য জীবনের সব ভুল বোঝাবুঝি এড়িয়ে সংসারে সুখ আনতে কী কী করবেন-

>> স্মার্টফোনের ব্যবহার সবার জীবনেই ক্ষতিকর প্রভাব ফেলছে। তাই ফোন ব্যবহারের সময়সীমা কমিয়ে দিন। শূধূ শিশুরাই নয় বরং অভিভাবকরাও এখন ফোনেই বেশি সময় কাটান।

আধুনিক জীবনে এমনিতেই কমে এসেছে ব্যক্তিগত আলাপচারিতার সুযোগ। তার উপর যেটুকু সময় বাড়িতে থাকবেন তাও যদি নষ্ট হয় ফোনের পেছনে, তাহলে অজান্তেই তার নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কে।

>> স্বামী-স্ত্রী দুজনই যদি কর্মজীবী হন কিংবা দুজনের মধ্যে একজন- সবাই চেষ্টা করুন নিজেদের জন্য একটি নির্দিষ্ট সময় রাখার। অনেকেই ভাবেন দাম্পত্য জীবনে এক ছাদের নিচে থাকা মানেই একসঙ্গে থাকা।

দিনে বা রাতে একটি নির্দিষ্ট সময়ে একসঙ্গে বসে সারাদিন কে কী করলেন, সে গল্প করুন। এক সময় দেখবেন এই অভ্যাস একদিকে যেমন আপনারদেরকে কাছাকাছি আনবে, তেমনই কমাবে মানসিক চাপ।

>> নিয়মিত যৌন মিলন করুন। এতে শরীরও যেমন ভালো থাকবে তেমনই মনও ভালো থাকবে। একে অপরের প্রতি ভালোবাসা আরও বাড়বে।

>> একসঙ্গে বসে সংসারের খরচপাতির হিসাব করুন। পরিসংখ্যান বলছে, প্রায় ৭০ শতাংশ দম্পতি ঝগড়া করেন টাকা-পয়সার সমস্যা নিয়ে। সংসারের খরচ, সন্তানের স্কুলের খরচ সব বিষয় নিয়েই আলোচনা করুন দুজনে।

>> একে অন্যের প্রতি ভালোবাসা প্রকাশ করুন মন খুলে। ভালো সম্পর্কের জন্য শুধু ভালবাসা যথেষ্ট নয়, প্রয়োজন তা প্রকাশেরও।

কোনো কারণ ছাড়াই উপহার কিনুন সঙ্গীর জন্য। দামি না হলেও হবে! কারণ ভালোবাসা থাকলে সামান্য জিনিসও হয়ে ওঠে অমূল্য রতন।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x