সোমবার, ২১ Jun ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01855883075 ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
যমুনায় জেলের জালে ৪৭ কেজির বাঘাইড়! রমেক হাসপাতালে অনিয়মের প্রতিবাদে গোলটেবিল বৈঠক মা-বাবা-বোনকে হত্যা মামলায় রিমান্ডে মেহজাবিন রমেকে ৪ হাত-পা বিশিষ্ট নবজাতক, ঋণের বোঝা নিয়ে বাড়ি ফিরলেন দিন মজুর পিতা যুবদলের পদবঞ্চিত নেতাদের তোপের মুখে ফখরুল ২৪ ঘণ্টায় ৮২ জনের মৃত্যু, সাত সপ্তাহে সর্বোচ্চ ডাস্টবিনে মিলল সাড়ে তিনশ বছরের পুরনো মূল্যবান চিত্রকর্ম নির্ধারিত স্থান ছাড়া সিটি করপোরেশন-পৌরসভার টোল আদায় নয় বৈচিত্র্যময় টাঙ্গুয়ার হাওরে রোমাঞ্চকর একদিন সিলেট ভ্রমণে যা কিছু দেখবেন তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘ঘোর’ বাবার প্রতি সন্তানের করণীয়; ইসলাম কী বলে? অবশেষে মুখে হাসি ফুটল চিরদুঃখী সুফিয়ার ভারতে সন্তান জন্মদানের পরেই নেয়া যাবে ভ্যাকসিন গোলের সেঞ্চুরি করে নতুন মাইলফলকে সাবিনা
নতুন সমস্যায় ফেসবুক, বন্ধ হচ্ছে বহু গ্রুপ

নতুন সমস্যায় ফেসবুক, বন্ধ হচ্ছে বহু গ্রুপ

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ  জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিনিয়ত নতুন নতুন সুবিধা দিয়ে আসছে। এরপরো বেশ কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে ফেসবুক ব্যবহারকারীরা। বিশেষ করে বড় সমস্যায় পড়ছে ফেসবুকের গ্রুপগুলো।

ফেসবুকের নতুন আপডেটের কারণে প্রচুর Community বন্ধ হয়ে যাচ্ছে এবং কুচক্রী মহল এটার অপব্যবহার করছে। ডিজেবল হওয়া গ্রুপগুলোর মধ্যে হচ্ছে Science Bee / AMD Ryzen Enthusiasts Bangladesh সহ আরও অনেক গ্রুপ ডিজেবল হয়েছে। এছাড়াও একই কারণে ডিজেবল হয়েছে Food Bloggers ও Petuk Couple এর মতো জনপ্রিয় গ্রুপগুলো।

ফেসবুকের নতুন আপডেটের পর বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) এসব সমস্যার কথা জানান সাইবার ৭১ এর অ্যাডমিনিস্ট্রেটর আব্দুল্লাহ আল জাবের। এ বিষয়ে তিনি বলেন, ফেসবুক গ্রুপের অনেক সাধারণ মানের ছবি কিংবা ভিডিওতে কয়েকটি আইডি থেকে ফেক রিপোর্ট করলেই রিমোভ হয়ে যাচ্ছে। ক্রমাগত অ্যাডমিনদের পোষ্টে রিপোর্ট করলে ফেসবুক সিকিউরিটি বট community violation এ ধরে ফেসবুক গ্রুপসহ ডিজেবল করে দিচ্ছে। এছাড়াও আরও বেশ কিছু সমস্যা পরিলক্ষিত হয়েছে, যার অপব্যবহার করছে একদল অসাধু চক্র।

আব্দুল্লাহ আল জাবের বলেন, ফেসবুকের এই সিকিউরিটি আপডেট সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত নতুন কোন আইডিকে আপনাদের গ্রুপে মেম্বার হিসেবে এপ্রুভ না করার অনুরোধ করছি। যারা ফেক রিপোর্ট করে বিভিন্ন ভালো এবং উপকারী ফেসবুক গ্রুপ গুলো নষ্ট করার মতো হীন কাজে লিপ্ত হয়েছে তারা ফেসবুকের উচ্ছিষ্ট। নিজেদের হীনমন্যতা এবং বিকৃত মনোভাব থেকে এরা বিভিন্ন রক্ত সংগ্রহ করার গ্রুপগুলোকেও fake report এর মাধ্যমে disable করে দিচ্ছে। এদের সম্পর্কেও ফেসবুক কর্তৃপক্ষকে এরই মধ্যে জানানো হয়েছে।

তিনি পরামর্শ দিয়ে বলেন, ফেক রিপোর্টকারীদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী এবং সাইবার পুলিশকে অবহিত করুন। আমাদের পরবর্তী আপডেট না পাওয়া পর্যন্ত ফেসবুক গ্রুপ এডমিনরা সতর্কতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করুন। অবশ্যই নিজেদের গ্রুপগুলোতে একবার recheck করে নিন। আপনার গ্রুপে কোন সন্দেহভাজন ফেক আইডি থাকলে তাকে মেম্বার হিসেবেও রিমুভ করে দিন।

এজেড এন বিডি ২৪/ তন্নি

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved@2021 aznewsbd24.com
Design & Developed BY MahigonjIT