বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
এসি বিস্ফোরণের কারণ ও রক্ষা পেতে করণীয় উপহার নিয়ে অভিযুক্ত স্যামুলেস নিউজিল্যান্ডকে হুমকি দিয়েছে ভারত, দাবি পাকিস্তানের তথ্যমন্ত্রীর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল একটুতেই অসুস্থ হচ্ছেন? এর জন্য দায়ী যে পাঁচটি বদভ্যাস দেশের লাখ লাখ তরুণদের স্বপ্ন জাগিয়েছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের কীটনাশক দিয়ে ৭২টি ঘুঘু-কবুতর হত্যার ঘটনায় থানায় অভিযোগ সিরাজগঞ্জে ২০ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ ব্যাঙের ছবিতে লুকিয়ে আছে ঘোড়া, খুঁজে বের করতে পারবেন? এক ডালেই সাড়ে ৮০০ টমেটো, গিনেস বুকে নাম স্মার্ট পোশাক না পরলে ঢোকা যাবে না রেস্তোরাঁয় রোজীর বাহারি অফার: একা গেলে ১৮ লাখ, সপরিবারে ২৩ লাখ কাউন্সিলর চিত্তরঞ্জনের বিরুদ্ধে মামলার এজাহারে যা বললেন ভুক্তভোগী নারী ছাত্রলীগের আনন্দ মিছিল
টাক মাথার পুরুষ নারীদের কাছে অধিক আকর্ষণীয়, বলছে গবেষণা

টাক মাথার পুরুষ নারীদের কাছে অধিক আকর্ষণীয়, বলছে গবেষণা

লাইফস্টাইল ডেস্কঃ রাস্তায় বের হলে ‘টাক, আজই ঢেকে যাক’ বা ‘টাক নিয়ে ভাবনা, আর না, আর না’—এমন বিজ্ঞাপন চোখে পড়েনি এমন মানুষ পাওয়া যাবেন একজনও। এ ধরনের বিজ্ঞাপনের অবসান হতে যাচ্ছে! সেইসঙ্গে টাক মাথার লোকেরাও এবার কিছুটা আনন্দিত হতেই পারেন। সাম্প্রতিক এক গবেষণা জানাচ্ছে, টাক মাথার লোকেরা বেশি আকর্ষণীয়, সফল ও সুপুরুষ।

এক গবেষণার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার সাম্প্রতিক প্রতিবেদনে টাক মাথার লোকেদের জনপ্রিয় হওয়ার বেশকিছু কারণ উঠে এসেছে। চলুন কারণগুলো জেনে নেওয়া যাক :

টেকোরা বেশি আকর্ষণীয়

জেসন স্ট্যাথাম, জেফ বেজোস বা ব্রুস উইলিসের মতো খ্যাতিমান ব্যক্তিদের মিল কোনটি, বলুন তো? তাঁরা সবাই নিজ নিজ স্থানে সফল। স্ট্যাথাম ও উইলিস দুজনেই হলিউড সুপারস্টার, অন্যদিকে আমাজনের প্রতিষ্ঠাতা বেজোস বিশ্বের অন্যতম শীর্ষ ধনী। তিনজনের মধ্যে আরো একটি ব্যাপারে মিল রয়েছে। তাঁরা তিনজনই টাক মাথার অধিকারী। সম্ভবত তাঁরা তিনজনই অনুভব করতে পেরেছেন যে চুলের স্বল্পতা কোনোভাবেই আকর্ষণহীনতা বা পৌরুষের সংকটের প্রতীক নয়।

টেকোরা শক্তিশালী

ইউনিভার্সিটি অব পেনিসিলভানিয়া পরিচালিত এক গবেষণায় বলা হয়েছে, টাক মাথার লোকেরা অন্যদের তুলনায় বেশি কর্তৃত্বশালী ও সফল। বিজ্ঞানী আলবার্ট ই ম্যানস নিজেও টেকো। তিনি জনসাধারণকে টাক মাথার মানুষের সিরিজ ছবি দেখানোর পর তাঁদের প্রতিক্রিয়া রেকর্ড করেন।

অংশগ্রহণকারীদের একজন মানুষের দুরকম ছবি দেখানো হয়। একটি ছবিতে মাথাভর্তি চুল ও অন্যটিতে টেকো মাথা দেখানো হয়। অংশগ্রহণকারীদের সবাই টেকো মাথার ছবিটির ব্যক্তিকে ‘বেশি প্রভাবশালী, বড় ও শক্তিশালী’ দেখাচ্ছে বলে অভিহিত করেন।

টেকো মাথার লোক অধিক বুদ্ধিমান

ইউনিভার্সিটি অব সারল্যান্ডের মনোবিজ্ঞানী রোনাল্ড হেনস বিশ্বব্যাপী বিশ হাজারেরও বেশি বিষয়ে গবেষণা করেন। তাঁর গবেষণার ফল বলছে, টেকো মাথার লোকেরা বেশি বুদ্ধিমান ও জ্ঞানী হয়।

হালকা টাক আকর্ষণীয় নয়

ইউনিভার্সিটি অব সারল্যান্ড পরিচালিত আরেক গবেষণার ফল বলছে, হালকা টাক মাথার লোকের চেয়ে পুরো টাক মাথার লোকেদের বেশি আকর্ষণীয় বলে মত প্রকাশ করেছেন অংশগ্রহণকারীরা।

টাকে হীনমন্যতায় ভোগে পুরুষ

‘আমি ২৩ বছর বয়সে চুল হারাতে শুরু করি। প্রথমদিকে আমি ভীষণ উদ্বিগ্ন ছিলাম। বিভিন্ন জায়গা থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়ায় চুল ফিরে পেতে চিকিৎসা নেওয়া শুরু করি। কিন্তু একসময় আমি বুঝতে পারি, আমার চুল আর গজাবে না। তখন আমি ধীরে ধীরে টেকো মাথার সঙ্গে মানিয়ে নিতে থাকি। এটি তখনকার ঘটনা যখন জ্যাসন স্ট্যাথাম বা ভিন ডাইসেল ধীরে ধীরে তুমুল জনপ্রিয়তা পাচ্ছেন। এটি আমাকে স্বাচ্ছন্দ্য ও আত্মবিশ্বাসী করে তোলে,’ জানাচ্ছিলেন ভারতের সরকারি চাকরিজীবী আশুমান দাস।

টেকোকে অস্বস্তিতে ফেলবেন না

প্রিয় মানুষটির চুল পড়ে গেলে বা টাক হলে তাঁকে অস্বস্তিতে ফেলার কোনো কারণ নেই। বরং তাঁকে বলতে পারেন, বিশ্বজুড়েই টাক মাথার লোকেদের দেখা যায়, অন্যদের তুলনায় তাঁরা অধিক মেধাবীও বটে। টাক এখন সৌন্দর্যের বিষয়, সাফল্যের প্রতীক, তাই নয় কি?

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x