বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
৩৯ বছর আগে পাপুয়া নিউগিনির কাছে হেরেছিল বাংলাদেশ রিয়াদের দ্রুততম ফিফটিতে বাংলাদেশের বিরাট সংগ্রহ জামিন পেলেন সেই চিত্ত রঞ্জন দাস পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে রাজধানীতে ফের নিজের মোটরসাইকেলে আগুন সাড়ে ১৮ হাজারে বিক্রি হলো সাড়ে ১৫ কেজির বোয়াল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি হলেন সুভাষ চন্দ্র বাদল ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার সুযোগ হাতছাড়া সাকিবের ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু’ সাজঘরে ফিরলেন সাকিবও পুলিশ সুপারের দায়িত্বে অষ্টম শ্রেণির ছাত্রী মাহিরা জোর করে বিয়ে দেওয়ায় বরের মামলায় কনেসহ ৯ জন জেলে ৫০ রানের জুটি গড়ে ফিরলেন লিটন লিটনের পর ফিরলেন মুশফিক এবার ফরিদপুর ও বরিশালে পদ্মাপূরাণ, থাকছে ঢাকায়ও
চিত্রাঙ্কনে পুরস্কার পেল ৬ মাসের শিশু

চিত্রাঙ্কনে পুরস্কার পেল ৬ মাসের শিশু

অনলাইন ডেস্কঃ শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি— প্রতিপাদ্যে গণস্বাস্থ্য কেন্দ্রে শিশু দিবস উদযাপন করা হয়েছে। জিকে কিডসের উদ্যোগে নানা আয়োজনে দিবসটি পালিত হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে আনন্দ র‌্যালি করা হয়। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ফটক থেকে শুরু হয়ে সূচনা ভবনের সামনে এসে শেষ হয়৷ পরে ভবনের ২ তলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেয় অর্ধশত শিশু ও কিশোর।

প্রতিযোগিতায় ৩ ক্যাটাগরিতে ৯জনকে পুরষ্কারজয়ী করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে সান্ত্বনা পুরুষ্কার প্রদান করে। বিকেলে শিশুদের নিয়ে কেক কাঁটা হয়৷ এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, ছড়া ও আবৃত্তি পরিবেশন করে উপস্থিত শিশুরা।

এসময় ডা. মেহজাবিন চৌধুরী বলেন, আজকের শিশুরা আগামীর ভবিষ্যত। আজকের প্রধানমন্ত্রীও শিশু ছিলেন। আমরাও শিশু ছিলাম৷ তাদের অনুপ্রেরণা দিতে হবে। ছোট ছোট প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ দিতে হবে৷ জিকে কিডস চিত্রাঙ্কনে ৬ মাসের শিশুকেও পুরস্কার দেয়া হয়।

গণস্বাস্থ্যের সহকারী পরিচালক ডা. মাহজাবিন চৌধুরী সভাপতিত্বে ও ডা. মাহবুব জুবায়ের সোহাগের সঞ্চালনায় উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রুপক রায়, শিরিন রহমান প্রমুখ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী রাদিয়া ও বিশাখা বলেন, খুব আনন্দ লাগছে৷ খুব খুশি লাগছে। সকালে এসেছি, অনেক হেটেছি। ছবি এঁকে পুরুষ্কার পেয়েছি। উপস্থিত একজন অভিভাবক বলেন, আজ বাচ্চারা অনেক খুশি। সচারাচর এমন সুযোগ পাওয়া যায় না৷ বাচ্চারা নতুন বিষয় দেখছে। কিছু শিখতেও পেরেছে।

উল্লেখ্য, বিশ্ব শিশু দিবস ও ৫ থেকে ১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ- ২০২১ উপলক্ষে ৭দিন ব্যাপী হতদরিদ্র পরিবারের শিশুদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x