বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
টেস্ট চ্যাম্পিয়নশিপ: ভারতকে টপকে গেল পাকিস্তান খাগড়াছড়িতে জাতীয় পতাকা প্রদক্ষিণ শোভাযাত্রা যশোরে আনসার-ভিডিপি’র পতাকা র‌্যালি মাদারীপুরে আনসার ও ভিডিপির পতাকা র‍্যালি মানিকগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পতাকা র‌্যালি কক্সবাজারে যাত্রা শুরু হলো দেশের প্রথম উড়ন্ত রেস্টুরেন্টের টপ চারের একি হাল! লাইসেন্সের মেয়াদ না থাকায় পুলিশ সদস্যকে ৫ হাজার টাকা জরিমানা সমুদ্রে ডাকাতি, উপকূলে মোবাইল ব্যাংকিংয়ে মুক্তিপণ আদায় তারামন বিবির মৃত্যুবার্ষিকীতে নেই কোনো সরকারি কর্মসূচি জাহাঙ্গীর আলম কি আওয়ামী লীগে একজনই? বাংলাদেশের পঞ্চাশে বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের প্রাসঙ্গিকতা পথশিশুদের নিয়ে এম এ রশিদের গান ডিসেম্বর বাঙালির আনন্দ-গৌরবের মাস ‘উচ্ছৃঙ্খল ছাত্র ও জনতা’র নামে পুলিশের মামলা, আসামি ৮০০
গুরুত্বহীন ও মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে শ্রীলংকা- ওয়েস্ট ইন্ডিজ

গুরুত্বহীন ও মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে শ্রীলংকা- ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্কঃ  চলমান টি-২০ বিশ্বকাপ সপ্তম আসরের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে নিজেদের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মাঠে নামছে ওয়েস্ট ইন্ডিজ। সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের প্রতিপক্ষ শ্রীলংকার কাছে ম্যাচটি একেবারেই নিয়মরক্ষার। গ্রুপ-১এ সেমিফাইনাল দৌঁড়ে টিকে থাকতে হলে এ ম্যাচে ক্যারিবিয়দের সামনে জয়ের কোন বিকল্প নেই, পরাজয় মানেই টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া। পক্ষান্তরে আগের তিন ম্যাচেই পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া লংকানদের জন্য শুধুই নিয়মরক্ষার। এ ম্যাচ থেকে কিছুই পাওয়ার নেই শ্রীলংকার।

আবু ধাবিতে আগামীকাল বাংলাদেশ সময় রাত ৮ টায় মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা।

সুপার টুয়েলভে ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮ উইকেটে হারে ক্যারিবীয়রা। তবে তৃতীয় ম্যাচে দারুণ এক জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশকে ৩ রানে হারিয়ে আসরে প্রথম জয়ের মুখ দেখে কাইরন পোলার্ডের দল।  ৩ খেলায় ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৫৫ রানে অলআউট হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৪৩ রানের পুঁজি পেলেও, হার এড়াতে পারেনি ক্যারিবীয়রা। তবে বাংলাদেশের বিপক্ষে ১৪২ রান করেও ম্যাচ জিততে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এখন পর্যন্ত নিজেদের সেরাটা দেখাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ও বোলাররা।

দলের একাধিক পাওয়া হিটার থাকা সত্বেও বিধ্বংসী রূপ প্রদর্শন করতে পারেননি এভিন লুইস, ক্রিস গেইল, পোলার্ড-আন্দ্রে রাসেলরা। বল হাতে বোলারদের বড় কোন সাফল্য নেই। তবে জয়ের জন্য ব্যাটার ও বোলারদের একত্রে জ্বলে উঠতে হবে বলে মনে করেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক নিকোলাস পুরান। তিনি বলেন, ‘আমাদের কাছে এ ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে শ্রীলংকাকে হারাতেই হবে। তবে জয়ের জন্য দল হিসেবে সব বিভাগে পারফরমেন্স করতে হবে।

পক্ষান্তরে এবারের বিশ্বকাপ থেকে আর কিছুই পাবার নেই শ্রীলংকার। প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারালেও, অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের কাছে যথাক্রমে ৭ উইকেটে, ৪ উইকেটে ও ২৬ রানে ম্যাচ হারে তারা। ৪ খেলায় ৩ ম্যাচ হারলেও, কিঞ্চিৎ আশা ছিলো শ্রীলংকার। কিন্তু গতকাল দক্ষিণ আফ্রিকার কাছে বাংলাদেশের হার সুপার টুয়েলভ থেকে লংকানদের বিদায় নিশ্চিত করে ফেলে।

সেমিফাইনালে উঠার কোন সুযোগ না থাকলেও জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চায় লংকানরা। দলের ওপেনার পাথুম নিশাঙ্কা বলেন, আমাদের সেমিতে খেলার আশা শেষ হয়ে গেছে। তবে শেষ ম্যাচে জয় দিয়ে বিশ্বকাপের সমাপ্তি টানতে  চাই আমরা।

টি-২০তে ১৪ বার মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকা। দু’দলের জয় সমান সাতবার করে। বিশ্বকাপে মঞ্চে সাতবার দেখা হয় তাদের। লংকানদের জয় পাঁচবার। ওয়েস্ট ইন্ডিজের জয় দু’বার।

ওয়েস্ট ইন্ডিজ: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, আকিল হোসেইন, ডোয়াইন ব্রাভো, রোস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, লেন্ডল সিমন্স, রবি রামপল, আন্দ্রে রাসেল, ওশানে থমাস, হেডেন ওয়ালস জুনিয়র।

শ্রীলংকা: দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, চামিকা করুনারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, লাহিরু কুমারা, মাহেশ থিকসানা, বিনুরা ফার্নান্দা ও আকিলা ধনাঞ্জয়া।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x