বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে : ওবায়দুল কাদের নৌকার নির্বাচনী অফিস-এমপির গাড়িতে হামলা-আহত ৭ ‘চলে গেলেন সৃজিত’, জানালেন নিজেই ডিজিটাল এমএলএমে ৪১০ কোটি টাকা গায়েব ফের বইতে পারে শৈত্যপ্রবাহ ধর্ষণে অন্তঃসত্ত্বা কিশোরী, বাবা-ছেলে গ্রেফতার লাখপতিদের ব্যাংক থেকে টাকা কাটা শুরু গুগল ডুডলে ২০২১ সালের বিদায় জ্যাকলিন ও নোরাকে দামি উপহার, যা বললেন সুকেশ গাজীপুরে আলোচনায় ছিল জাহাঙ্গীর-কারাগার আর কাকলি ফার্নিচার ট্রেনে সাড়ে তিন কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার দাম্পত্য জীবনে সুখ আনতে নতুন বছরে যা করবেন কেমন যাবে ২০২২ সাল? জেনে নিন রাশি অনুযায়ী ২০২১ সালে দেশ-বিদেশে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন নতুন বছর শুরু হোক দোয়ার মাধ্যমে
গিনেস বুক রেকর্ড, বরিশালের গৃহবধূ নিপাকে সংবর্ধনা

গিনেস বুক রেকর্ড, বরিশালের গৃহবধূ নিপাকে সংবর্ধনা

অনলাইন ডেস্কঃ এক মিনিটে এক হাতে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড করায় বরিশালের গৃহবধূ নুসরাত জাহান নিপাকে সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার বিকালে মাওলানা ভাসানী পাঠাগারের পক্ষ থেকে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

পাঠাগারের সভাপতি দেওয়ান আব্দুর রশিদ নীলুর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত নুসরাত জাহান নিপা ছাড়াও পাঠাগারের প্রধান উপদেষ্টা সমাজসেবক জীবন কৃষ্ণ দে, আইনজীবী সুভাষ চন্দ্র বিপ্র বেদান্তি, পাঠাগারের অর্থ বিষয়ক সম্পাদক আরিফুর রহমান মিরাজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশ্ব রেকর্ড গড়ায় নিপাকে ফুল দিয়ে সংবর্ধিত করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বাংলাদেশে ঘরে বদ্ধ নারীর মুক্তির দিশা হিসেবে নিপা সবাইকে পথ দেখিয়েছেন। নিপার এই অর্জন সকলকে অনুপ্রেরণা জোগাবে।

করোনাকালে ঘরবন্দি জীবনে নতুন কিছু করার উদ্যম থেকেই এক হাত দিয়ে ধাতব কয়েনের উপর কয়েন সাজিয়ে টাওয়ার বানানোর চেষ্টা করেন নিপা। এ ধরনের একটি ভিডিও গত ২৪ সেপ্টেম্বর গিনেস বুক অব ওয়ার্ল্ড কর্তৃপক্ষের কাছে প্রেরণ করেন তিনি। ওই ভিডিও এভিডেন্স যাচাই-বাছাই করে গত ৩০ নভেম্বর রেকর্ড ব্রেকিং অর্গানাইজেশন ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ড’ এক চিঠিতে নিপার আবেদন গ্রহণ এবং একই সাথে তিনি এখন ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ রেকর্ডের মালিক বলে জানিয়ে দেয়।

গত ২১ ডিসেম্বর ডাকযোগে ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ এর বিশ্বরেকর্ডের সার্টিফিকেট হাতে পান নিপা। তিনি বরিশালের রাজনীতিক দেওয়ান আব্দুর রশিদ নিলুর একমাত্র কন্যা এবং একজন ব্যাংকারের স্ত্রী।

প্রসঙ্গত, নিপার আগে ২০১৫ সালে এক মিনিটে এক হাতে ৬৯টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন ইতালির সিলভিও সাবা। ৬ বছর পর ইটালিয়ানের রেকর্ড ভেঙ্গে এখন ‘মোস্ট কয়েন স্ট্রাকড ইন টু এ টাওয়ার’ রেকর্ডের মালিক বরিশালের নিপা।

এজেড এন বিডি ২৪/ তমা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x