শনিবার, ২৪ Jul ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
‘ভালোবাসা পাঠালাম তোমায়’ লিখে যাকে বার্তা দিলেন নুসরাত! কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য, লালমনিরহাটে প্রধান শিক্ষক আটক ফকির আলমগীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক শব্দসৈনিক ফকির আলমগীরের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক বিয়ে করলেন সানাম সুমি সখিনার প্রেমে অমর হয়ে থাকবেন ফকির আলমগীর খিলগাঁও কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন ফকির আলমগীর মদের দোকানে স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভিড়, রুখবে কে? অন্য রোগীর প্রেসক্রিপশনে ওষুধ খেলেন জয়নাল কঙ্গোতে নারী ও শিশুসহ নিহত ১৬ বেসামরিক নাগরিক ‘সবচেয়ে কঠোর’ লকডাউনে টাঙ্গাইলের চার বিনোদনকেন্দ্রে হাজারো মানুষ সীমিত পরিসরে ৫ আগস্ট পর্যন্ত চলবে উচ্চ আদালত যৌতুক হিসেবে কচ্ছপ আর কুকুর দাবি যুবকের, অতঃপর… দুই ঘণ্টার ব্যবধানে মা-ছেলের মৃত্যু মসজিদে নামাজের বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা
মেসি আগেই বলেছিল, এটা আমার ফাইনাল হবে: ডি মারিয়া

মেসি আগেই বলেছিল, এটা আমার ফাইনাল হবে: ডি মারিয়া

স্পোর্টস ডেস্কঃ  অপেক্ষার প্রহর শেষে শিরোপার দেখা পেয়েছে আর্জেন্টিনা। ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপা হাতে উল্লাস করেছে লিওনেল মেসির দল। ম্যাচের একমাত্র গোলদাতা অ্যাঞ্জেল ডি মারিয়া জানিয়েছেন, ম্যাচটা যে তাদের হবে এটি আগেই বলে রেখেছিলেন মেসি।

ফাইনালের সেরা খেলোয়াড় কে ছিলেন, সে প্রশ্নে রদ্রিগো দি পলের সঙ্গে মারিয়ার জোর লড়াই চলেছে। শেষ পর্যন্ত পুরস্কারটা মারিয়ার কাছেই গেছে। ম্যাচজুড়ে যেমন খেলেছেন, তাতে ডি মারিয়া পুরস্কারটা না পেলে হয়তো অবিচারই হতো! ২১ মিনিটে তার দারুণ চিপই যে শেষ পর্যন্ত ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছে।

ফলে কোপার ফাইনালটা শেষ পর্যন্ত ডি মারিয়ারই ফাইনাল হয়ে থাকল। তবে ম্যাচ শেষে এই আর্জেন্টাইন উইঙ্গার জানিয়েছেন, এমনটা যে হবে সেটা তাকে ম্যাচের আগেই বলেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি!

ক্যারিয়ারে এর আগে আর্জেন্টিনার হয়ে বেশ কয়েকটি ফাইনালে চোটের কারণে খেলতে পারেননি ডি মারিয়া। এই মারাকানাতেই ২০১৪ বিশ্বকাপ ফাইনালের স্মৃতি আর্জেন্টাইন সমর্থকদের মনে এখনো তরতাজা। জার্মানির বিপক্ষে সেদিন ১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। টুর্নামেন্টজুড়ে দারুণ খেলা ডি মারিয়া সেদিন ফাইনালে ছিলেন দর্শক হয়ে।

মাঝে ২০১৫ কোপা আমেরিকার ফাইনালে খেললেও চোট পেয়ে ২৯ মিনিটেই তাকে মাঠ ছাড়তে হয়। সেবার চিলির কাছে হেরেছিল আর্জেন্টিনা। এর পরের বছর চোটের কারনেই আর্জেন্টিনার হয়ে ফাইনালে খেলতে পারেননি তিনি। সেবারও হেরেছে আর্জেন্টিনা।

অবশেষে এবার খেললেন ডি মারিয়া। আর তার পায়েই ঘুচল আর্জেন্টনার দুঃখ। ফাইনালে খেলেছেন, গোল করে দলকেও জিতিয়েছেন। যেমনটা করেছিলেন ২০০৮ বেইজিং অলিম্পিকের ফাইনালে।

মজার ব্যাপার, নাইজেরিয়ার বিপক্ষে সেদিন ফাইনালেও দারুণ চিপ করে গোলটা করেছিলেন ডি মারিয়া। আর সেদিনও ১-০ গোলেই জিতেছিল আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে ম্যাচে যেন সেটারই পুনরাবৃত্তি।

ম্যাচের আগে মেসি কিছু বলেছিলেন কি না তা জানিয়ে ম্যাচ শেষে ডি মারিয়া বলেন, মেসি আমাকে খেলা শেষে বলেছে ‘তোমাকে ধন্যবাদ’। আর আমি ওকে বলেছি, ‘না, তোমাকে ধন্যবাদ।’

তিনি আরো বলেন, ম্যাচের আগে ও আমাকে বলেছিল এটা আমার ফাইনাল হবে। যে ফাইনালগুলোতে আমি খেলতে পারিনি সেটার জবাব হবে। এমন কিছু হতে হলে আজই হওয়ার দরকার ছিল, সেটাই হয়েছে।

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24