শনিবার, ২৪ Jul ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
‘ভালোবাসা পাঠালাম তোমায়’ লিখে যাকে বার্তা দিলেন নুসরাত! কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য, লালমনিরহাটে প্রধান শিক্ষক আটক ফকির আলমগীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক শব্দসৈনিক ফকির আলমগীরের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক বিয়ে করলেন সানাম সুমি সখিনার প্রেমে অমর হয়ে থাকবেন ফকির আলমগীর খিলগাঁও কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন ফকির আলমগীর মদের দোকানে স্কুল-কলেজের শিক্ষার্থীদের ভিড়, রুখবে কে? অন্য রোগীর প্রেসক্রিপশনে ওষুধ খেলেন জয়নাল কঙ্গোতে নারী ও শিশুসহ নিহত ১৬ বেসামরিক নাগরিক ‘সবচেয়ে কঠোর’ লকডাউনে টাঙ্গাইলের চার বিনোদনকেন্দ্রে হাজারো মানুষ সীমিত পরিসরে ৫ আগস্ট পর্যন্ত চলবে উচ্চ আদালত যৌতুক হিসেবে কচ্ছপ আর কুকুর দাবি যুবকের, অতঃপর… দুই ঘণ্টার ব্যবধানে মা-ছেলের মৃত্যু মসজিদে নামাজের বিষয়ে ধর্ম মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা
আজ খেলবেন সাকিব, পরে কী হবে?

আজ খেলবেন সাকিব, পরে কী হবে?

স্পোর্টস ডেস্কঃ  বুধবার শেষ হয়েছে সাকিব আল হাসানের শাস্তি। গত শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচে অখেলোয়াড় সুলভ আচরণের কারণে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলের তিনি। তারপর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল, সাকিব কি দেশে থাকবেন? নাকি আমেরিকা চলে যাবেন? তার নাকি ১৬ জুন যুক্তরাষ্ট্র যাওয়ার বিমান টিকিট করা?

খুব প্রাসঙ্গিক কারণেই আরও প্রশ্ন উঠেছে, মোহামেডান অধিনায়ক কি ১৭ জুন গাজী গ্রুপের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামবেন? সবমিলিয়ে, তার মাঠের আচরণ তাকে যেমন বিতর্কিত করেছে, তেমনি মাঠের বাইরের অর্থাৎ দেশে থাকা-না থাকা, আমেরিকায় স্ত্রী-সন্তানদের কাছে চলে যাওয়া এবং শাস্তির মেয়াদ শেষে মোহামেডানের হয়ে খেলতে নামা নিয়েও আছে নানা গুঞ্জন।

অবস্থা এমন দাঁড়িয়েছে যে, তিন ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব গাজী গ্রুপের সঙ্গে মোহামেডানের শেষ ম্যাচ খেলবেন কি না, তা নিয়েও আছে নানা প্রশ্ন। মোহামেডান কর্মকর্তা, কোচ, ম্যানেজারের কেউই বুধবার পর্যন্ত শতভাগ নিশ্চয়তা দিতে পারেননি। তবে ভেতরের খবর আজ সন্ধ্যায় মোহামেডানের প্রথম লিগের শেষ ম্যাচটি খেলবেন সাকিব।

বৃহস্পতিবার সকালে মোহামেডান ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান আর হেড কোচ মেহরাব হোসেন অপিজানিয়েছেন সাকিব গাজী গ্রুপের সঙ্গে খেলবেন। তবে পাশাপাশি একটি প্রশ্নের উত্তর তারা সেভাবে দিতে পারেননি। তা হলো, সাকিব কি সুপার লিগ খেলবেন?

আজ শেষ ম্যাচে মাঠে নামার আগেই ১০ ম্যাচের ৬টিতে জিতে সুপার লিগ নিশ্চিত হয়েছে মোহামেডানের। শেষ ম্যাচে গাজী গ্রুপকে হারাতে পারলে পয়েন্ট দাঁড়াবে ১৫, তখন পয়েন্ট টেবিলে মোহামেডানের অবস্থার উন্নতিও ঘটতে পারে।

কিন্তু মোহামেডানে ক্রিকেট কমিটি প্রধান মাসুদুজ্জামান আর হেড কোচ মেহরাব হোসেন অপি জানাতে পারেননি, সুপার লিগে সাকিব খেলবেন কি না। অপি জাগো নিউজকে জানিয়েছেন, আমি কিছু জানি না। সাকিব সুপার লিগ খেলতে পারবে কি, পারবে না? আমার জানা নাই।

মাসুদুজ্জামানও নিশ্চিত করে কিছু বলতে পারেননি বা বলেননি। তার ব্যাখ্যা, আমার সঙ্গে কোনরকম চূড়ান্ত কথাবার্তা হয়নি। আমি পুরোটা জানি না। আসলে সাকিবের সঙ্গে মোহামেডানের ঠিক কী কথা হয়েছে, তার পুরো লিগ মানে সুপার লিগসহ খেলা নিয়ে আসলে কথা হয়েছে মাহবুব ভাইয়ের (মোহামেডানের অন্যতম শীর্ষকর্তা মাহবুব আনাম), তিনিই ভাল বলতে পারবেন সাকিব সুপার লিগ খেলবেন কি খেলবেন না? তবে আমি একটি কথা বলতে পারি, সাকিব যদি দেশে থাকে, তাহলে অবশ্যই সুপার লিগ খেলবে।

তার এই শেষ কথার সূত্র ধরে বলা, তবে কি সুপার লিগ শুরুর আগে বা সুপার লিগ চলাকালীন সময় সাকিব দেশে থাকবেন না? যুক্তরাষ্ট্রে স্ত্রী সন্তানদের কাছে চলে যাবেন? যদি তাই যান, তাহলে কি তিনি চলতি মাসের শেষ দিকে (সম্ভবত ২৯ জুন) জাতীয় দলের সঙ্গে জিম্বাবুয়ে সফরে যাবেন না? আমেরিকা থেকে সরাসরি জিম্বাবুয়েতে জাতীয় দলের সাথে যুক্ত হবেন?

যদি তাই যান, তাহলে আবার আরও একটি প্রাসঙ্গিক প্রশ্ন ওঠে, তবে কি জিম্বাবুয়ের সঙ্গে একমাত্র টেস্টে খেলবেন না তিনি? এখনও সফর সূচি চূড়ান্ত হয়নি। তবে অঘোষিত ও অনানুষ্ঠানিক সূচি অনুযায়ী টাইগারদের জিম্বাবুয়ের সফর শুরু হবে টেস্ট দিয়ে। আগামী ৭ জুলাই একমাত্র টেস্ট শুরু।

এখন প্রশ্ন হলো, সাকিব আমেরিকা থেকে জাতীয় দলের সঙ্গে কবে মিলিত হবেন? টেস্ট খেললে একরকম, না খেললে অন্যরকম। বিসিবি ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান এ সম্পর্কে পরিষ্কার কিছু জানাতে পারেননি। মুঠোফোন আলাপে আকরাম জানান, আমার সঙ্গে কোন কথা হয়নি। তাই আমি হ্যাঁ-না কিছুই বলতে পারব না।

সাকিব কি জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট খেলবেন না? বৃহস্পতিবার বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেন, সাকিব জিম্বাবুয়ের সঙ্গে একমাত্র টেস্ট খেলবে না, এমন কি বলেছে? কিংবা আমরা মানে বিসিবি থেকে এমন কিছু জানানো হয়েছে যে, সাকিব জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট ম্যাচটি খেলবেন না?

বিসিবি সিইও আরও জানান, সাকিব এখন পর্যন্ত না খেলার কথা জানাননি। তাহলে ধরেই নেয়া যায়, সাকিব আগামী ৭ (সম্ভাব্য শুরুর দিন) জুলাই থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট খেলবেন।

এখন সেটা জাতীয় দলের সঙ্গে দেশ থেকে জিম্বাবুয়ের গিয়ে নাকি তার আগে যুক্তরাষ্ট্র চলে গিয়ে পরিবারের সাথে কিছু দিন সময় কাটিয়ে তারপর জিম্বাবুয়ে গিয়ে- তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউই। তবে শেষ কথা, দেশে থাকলে মোহামেডানের হয়ে সুপার লিগ খেলবেন সাকিব। আর আমেরিকা চলে গেলে তো এর প্রশ্নই আসে না।

এজেড এন বিডি ২৪/ রেজা

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24