সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
মাস্ক পরা ও সামাজিক দূরত্বের বাধ্যবাধকতা তুলে নিল সৌদি নুসরাতের মামলা: অসংলগ্ন অনুমান আর কল্পনা মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়, প্রশ্ন শ্রীলেখার স্ত্রীকে রেখে দশম শ্রেণির ছাত্রীকে বিয়ে করলেন শিক্ষক হাতির পিঠে চড়ে মনোনয়ন জমা সনাতন ধর্মাবলম্বীর সৎকারে এগিয়ে এলো মুসলিমরা আবারও বাড়ছে ভোজ্যতেলের দাম বগুড়ার অপু বিশ্বাস যেভাবে সিনেমার নায়িকা হলেন শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু বাংলাদেশের বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিল স্কটল্যান্ড মালিঙ্গাকে পেছনে ফেলে বিশ্ব রেকর্ড সাকিবের কাপাসিয়ায় ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ৫০ জন লক্ষ্মীপুরে ৪ ইউপিতে চেয়ারম্যান পদে ২৮ জনের মনোনয়নপত্র দাখিল বাংলাদেশের দাপুটে বোলিংয়ে কোণঠাসা স্কটল্যান্ড
কারাদণ্ড থেকে বাঁচাতে চাচাকে দেশে ফেরালেন সিরিয়ার প্রেসিডেন্ট

কারাদণ্ড থেকে বাঁচাতে চাচাকে দেশে ফেরালেন সিরিয়ার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্কঃ সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল-আসাদ তার চাচাকে দেশে ফিরিয়ে নিয়ে এসেছেন। কয়েক দশক ফ্রান্সে নির্বাসনে থাকার পর তাকে আবার দেশে ফেরত আসার অনুমতি দেয়া হয়। আসাদ তার চাচাকে চার বছরের কারাদণ্ড থেকে বাঁচাতে দেশে ফেরত আসার অনুমতি দিয়েছেন। শুক্রবার বিভিন্ন সংবাদমাধ্যমে এমন সংবাদ প্রকাশ করা হয়েছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল-আসাদের চাচার নাম রিফাত আল-আসাদ। বৃহস্পতিবার তিনি সিরিয়ার রাজধানী দামেস্কে পৌঁছেন। সিরিয়ার সরকারপন্থী আল-ওয়াতান পত্রিকা তাদের ফেসবুক পেজে এমন তথ্য দিয়েছে।

ফ্রান্স-২৪ সংবাদপত্রের তথ্যানুসারে, সিরিয়ার সরকারি তহবিল আত্মসাৎ করার অভিযোগে ফ্রান্সের প্যারিস শহরের এক আদালত রিফাত আল-আসাদকে চার বছরের কারাদণ্ড দিয়েছে। এছাড়া তার বিরুদ্ধে অর্থ পাচার ও ফ্রান্সে অবৈধভাবে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ আছে।

রিফাতকে ক্ষমতাচ্যুত করে নির্বাসনে পাঠান তার ভাই হাফেজ আল-আসাদ। কারণ, ১৯৮৪ সালে রিফাত তার ভাইয়ের বিরুদ্ধে সামরিক অভ্যুত্থান করে ক্ষমতা দখলের চেষ্টা করেছিলেন।

এর আগে ১৯৮২ সালে রিফাত ছিলেন সিরিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং তার ভাই হাফেজ আল-আসাদের ডানহাত। তিনি তার ভাইয়ের নির্দেশে সিরিয়ার হামা অঞ্চলে গণহত্যা চালিয়ে ১০ হাজার বেসামরিক ব্যক্তিকে হত্যা করেন। এ হত্যাকাণ্ডের কারণে তাকে ‘হামার কসাই’ বলে অভিহিত করা হতো।

সূত্র: ডয়েচে ভেলে

এজেড এন বিডি ২৪/হাসান

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x