শনিবার, ২১ মে ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
২০ বছর পর আবারও বেন অ্যাফ্লেক-জেনিফার লোপেজের বাগদান রাজধানীর বিভিন্ন এলাকায় শেষ নেই চাঁদাবাজির তবুও ‘বদলি’ খেলোয়াড় তাইজুল! সাকিব আল হাসানের শাশুড়ি আর নেই অভিযুক্তকে আজীবন নিষিদ্ধের দাবি, চাহালকাণ্ডে ক্ষোভে ফুঁসছেন শাস্ত্রী টেকনাফে পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ১ ‘ভারতকে বেশি ভালোবাসলে, সেখানে চলে যান’, ইমরানকে মরিয়াম ভাগ্য নির্ধারণী অধিবেশনে অনুপস্থিত ইমরান খান বহ্নি চরিত্রে মিথিলার লুক খুলনায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি সাময়িক স্থগিত ‘প্রেমের প্রস্তাবে’ রাজি না হওয়ায় ওসির মেয়েকে মারধর, মামলা দায়ের ডা. বুলবুল হত্যাকাণ্ড; চার পেশাদার ছিনতাইকারী গ্রেফতার মেয়েদের নিয়ে স্কুল থেকে ফেরা হলো না সাবিনার ‘রাজকুমার’ শাকিবের নায়িকা হচ্ছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি নিয়ম তো সবার জন্য এক মামা, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার?
কয়েক মাসের মধ্যেই বাস্তবায়ন হবে সংশোধিত নাগরিকত্ব আইন

কয়েক মাসের মধ্যেই বাস্তবায়ন হবে সংশোধিত নাগরিকত্ব আইন

অনলাইন ডেস্কঃ  আগামী কয়েক মাসের মধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাস্তবায়ন হবে। ভারতের পশ্চিমবঙ্গের বনগাঁর বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী এবং অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের প্রধান শান্তনু ঠাকুর এমনটা জানিয়েছেন।

হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে এক সপ্তাহব্যাপী মতুয়া মেলার উদ্বোধন শেষে শান্তনু বলেন, আগামী কয়েক মাসের মধ্যেই সংশোধিত নাগরিকত্ব আইন বাস্তবায়ন হবে। বর্তমানে এর প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, `এটা গণমাধ্যমে বলে আইন পাস করানোর বিষয় নয়। যেহেতু সাংবিধানিক দিক থেকে এটি আইনে পরিণত হয়েছে, সেক্ষেত্রে কেবল মাত্র বাস্তবায়ন বাকি আছে।’ তিনি আরও বলেন, ইতোমধ্যেই আমার সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কথা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উভয়ই বিষয়টি জানেন এবং আগামী কয়েক মাসের মধ্যেই এটি বাস্তবায়ন হবে। শুধুমাত্র সময়ের অপেক্ষা। তবে তিনি জানিয়েছেন, এটি আসামের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। সে রাজ্যে অন্য আইন রয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের প্রাক্তন সাংসদ ‘ভারত মতুয়া মহাসংঘ’র প্রধান মমতা বালা ঠাকুর বলেন, পুরোটাই ভাওতা। শান্তনু ঠাকুর এবং প্রধানমন্ত্রীর বক্তব্যের মধ্যে কোনো মিল নেই। শান্তনু ঠাকুর মতুয়া সম্প্রদায়ের মানুষকে বিভ্রান্তের মধ্যে ফেলার চেষ্টা করছে, তাদের নিয়ে খেলছে।

মঙ্গলবার (৩০ মার্চ) থেকেই শুরু হয়েছে মতুয়া মেলা। মূল মেলা চলবে আগামী ৫ তারিখ পর্যন্ত। এদিন দিল্লি থেকে এই মেলায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর দুদিন আগেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঠাকুরবাড়িতে একটি শুভেচ্ছা বার্তা পাঠানো হয়।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© 2021, All rights reserved aznewsbd24
x