বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৫১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
৩৯ বছর আগে পাপুয়া নিউগিনির কাছে হেরেছিল বাংলাদেশ রিয়াদের দ্রুততম ফিফটিতে বাংলাদেশের বিরাট সংগ্রহ জামিন পেলেন সেই চিত্ত রঞ্জন দাস পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে রাজধানীতে ফের নিজের মোটরসাইকেলে আগুন সাড়ে ১৮ হাজারে বিক্রি হলো সাড়ে ১৫ কেজির বোয়াল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি হলেন সুভাষ চন্দ্র বাদল ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার সুযোগ হাতছাড়া সাকিবের ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু’ সাজঘরে ফিরলেন সাকিবও পুলিশ সুপারের দায়িত্বে অষ্টম শ্রেণির ছাত্রী মাহিরা জোর করে বিয়ে দেওয়ায় বরের মামলায় কনেসহ ৯ জন জেলে ৫০ রানের জুটি গড়ে ফিরলেন লিটন লিটনের পর ফিরলেন মুশফিক এবার ফরিদপুর ও বরিশালে পদ্মাপূরাণ, থাকছে ঢাকায়ও
আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে: রেলমন্ত্রী

আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে: রেলমন্ত্রী

অনলাইন ডেস্কঃ আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার পথে ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর বিমানবন্দর টার্মিনালে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা জানান।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সৈয়দপুর বিমানবন্দরকে আকাশপথে আঞ্চলিক হাব হিসেবে গড়ে তুলতে আগ্রহী। সে অনুযায়ী কাজ শুরু হয়েছে। সৈয়দপুর থেকে নেপাল, ভুটান ও ভারতের আকাশপথ অবারিত হবে। সৈয়দপুর হচ্ছে উত্তরাঞ্চলের বাণিজ্যিক প্রাণকেন্দ্র। একে ঘিরে পর্যটন ও বাণিজ্য সম্ভাবনা খতিয়ে দেখছে সরকার।

সৈয়দপুরকে রেলওয়ে শহর উল্লেখ করে মন্ত্রী বলেন, এই শহরের অনেক জমি রেলের, যার অধিকাংশ অবৈধ দখলে চলে গেছে। রেলপথ মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে এসব জমির ব্যবহার করতে চায়, যাতে করে সরকার রাজস্ব পায়।

রেলমন্ত্রী বলেন, স্বাধীনতার পর সড়কপথ ব্যাপক সম্প্রসারিত হয়েছে। অথচ সম্ভাবনার খাত রেল সংকুচিত হয়েছে। এর বিস্তারে অনেকগুলো মেগা প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী বছরের শীতে দোহাজারি-চট্টগ্রাম রেলপথের কাজ শেষ হবে। কেবল বিমানেই নয়, সৈয়দপুরের মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে ট্রেনে চেপে কক্সবাজার যাবেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অতিথি হিসেবে ছিলেন নীলফামারী-২ আসনের এমপি আসাদুজ্জামান নূর, সংরক্ষিত আসনের এমপি রাবেয়া আলীম, নীলফামারী-৪ আসনের এমপি আহসান আদেলুর রহমান, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোক্তারুজ্জামান প্রমুখ।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x