বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
সুপ্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন এবং আমার ফেসবুক ফ্যান পেজে লাইক দিয়ে ফলো অপশনে সি-ফাষ্ট করে সঙ্গেই থাকুন। আপনার প্রতিষ্ঠানের প্রচারে স্বল্পমূল্যে বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- aznewsroom24@gmail.com ধন্যবাদ।
সর্বশেষ সংবাদ :
পুলিশের ওপর ক্ষুদ্ধ হয়ে রাজধানীতে ফের নিজের মোটরসাইকেলে আগুন সাড়ে ১৮ হাজারে বিক্রি হলো সাড়ে ১৫ কেজির বোয়াল সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি হলেন সুভাষ চন্দ্র বাদল ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার সুযোগ হাতছাড়া সাকিবের ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী জাতির শত্রু’ সাজঘরে ফিরলেন সাকিবও পুলিশ সুপারের দায়িত্বে অষ্টম শ্রেণির ছাত্রী মাহিরা জোর করে বিয়ে দেওয়ায় বরের মামলায় কনেসহ ৯ জন জেলে ৫০ রানের জুটি গড়ে ফিরলেন লিটন লিটনের পর ফিরলেন মুশফিক এবার ফরিদপুর ও বরিশালে পদ্মাপূরাণ, থাকছে ঢাকায়ও যে নামে হতে পারে কুমিল্লা ও ফরিদপুর বিভাগ চুল পড়া বন্ধের দুর্দান্ত উপায় সাকিব-লিটনের ব্যাটে এগোচ্ছে বাংলাদেশ
অবশেষে মিশরের মধ্যস্থতায় বন্দি বিনিময় করবে ইসরাইল ও হামাস

অবশেষে মিশরের মধ্যস্থতায় বন্দি বিনিময় করবে ইসরাইল ও হামাস

আন্তর্জাতিক ডেস্কঃ রক্তক্ষয়ী যুদ্ধে ফিলিস্তিনের কয়েকশ’ নাগরিককে বন্দি করেছে ইসরাইল। অবশেষে মিশরের প্রচেষ্টায় কিছুদিনের মধ্যেই দুই পক্ষের বন্দি বিনিময় চুক্তি হতে পারে বলে আন্তর্জাতিক খবরে জানা গেছে।

এছাড়াও হামাস নেতা ইসমাইল হানিয়া শনিবার (৪ অগাস্ট) বলেছেন, ইসরাইলের কারাগার থেকে ফিলিস্তিনি বন্দিদের মুক্ত করতে তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

হামাসের কাছে ২০১৪ সালের যুদ্ধে নিহত ইসরাইলি নিরাপত্তা বাহিনীর দুই সদস্য ওরন শোল এবং হাদার গোলদিনের লাশের দেহাবশেষ রয়েছে। এছাড়া ২০১৪ ও ২০১৫ সালে স্বেচ্ছায় গাজা উপত্যকায় যাওয়া ইসরাইলি নাগরিক আভেরা মেনজিসটু ও হাইসাম আল সাইয়েদও হামাসের কাছে বন্দি আছেন।

গণমাধ্যমের রিপোর্ট অনুসারে, বন্দি বিনিময় করতেই হামাস শাসিত গাজা উপত্যকায় ইসরাইল বিধিনিষেধ শিথিল করছে।

জেরুজালেম পোস্টের খবরে বলা হয়েছে, যুদ্ধবিরতি চুক্তি টেকসই করতে মিশরের মধ্যস্থতায় বন্দি বিনিময় করতে যাচ্ছে হামাস ও ইসরাইল। এর আগে চলতি বছরের মে মাসে এই দুই পক্ষ যুদ্ধে জড়িয়ে পড়ে। টানা ১২ দিন যুদ্ধের পর মিশরের মধ্যস্থতায় তারা যুদ্ধবিরতি করে।

গত কয়েকদিন ফিলিস্তিন এবং মিশরের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, বন্দি বিনিময় করতে হামাস-ইসরাইল বেশ দূরে এগিয়েছে।

ফিলিস্তিনের ডেইলি আল কুদসের খবরে বলা হয়েছে, হামাস-ইসরাইলের মধ্যে বন্দি বিনিময় চুক্তি বাস্তবায়ন করতে মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ সিসি নিজেই বিষয়টির খোঁজ-খবর রাখছেন।

এজেড এন বিডি ২৪/ রামিম

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© 2021, All rights reserved aznewsbd24
x